ইসির ভেতরেই লেভেল প্লেয়িং ফিল্ড নেই: ইসি মাহবুব

নির্বাচন কমিশনের ভেতরেই লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

রবিবার (২৬ জানুয়ারি) নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি। এসময় তিনি জানান, সিটি নির্বাচনকে সুষ্ঠু করতে কমিশন সঠিকভাবে দায়িত্ব পালন করেনি ।

মাহবুব তালুকদার অভিযোগ করেন, অনুষ্ঠিত ৩টি কমিশন সভার কোনটিতেই আচরন বিধি, অনিয়ম বা প্রার্থীদের অভিযোগ সম্পর্কে আলোচনা হয়নি।
এসময় তিনি আরো বলেন, নির্বাচন কমিশনে রাজনৈতিক দল বা প্রার্থীর পক্ষ থেকে আসন্ন সিটি করপোরেশন নির্বাচন সম্পর্কে যে সব অভিযোগ দায়ের করা হয়েছে বা অভিযোগপত্র প্রেরিত হয়েছে, তা নিয়ে কমিশনে কোনো প্রকার আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণের লক্ষণ দেখা যাচ্ছে না। এসব অভিযোগের পেছনে যে অসন্তোষ আছে, তা বিস্ফোরিত হলে সিটি করপোরেশন নির্বাচন যথোপযুক্তভাবে অনুষ্ঠিত হবে না, যা কোনোভাবেই কাম্য নয় জানিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন এর দায়ভার নির্বাচন কমিশনকে বহন করতে হবে।
মাহবুব তালুকদার বলেন, বিগত ১৬ জানুয়ারি প্রদত্ত ইউও নোটের মাধ্যমে কমিশন সচিবালয়ের সিনিয়র সচিব ও ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের দুই রিটার্নিং অফিসারের কাছে আমি প্রার্থীদের বিভিন্ন অভিযোগ সম্পর্কে তথ্যাদি জানাতে বলেছিলাম। এসব অভিযোগের বিষয়ে কি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ২০ জানুয়ারি তারিখের মধ্যে আমার কাছে পেশ করার জন্য নির্দেশ দিয়েছিলাম। কিন্তু আমার সেই নির্দেশ উপেক্ষিত হয়েছে এবং কোনো তথ্যই আমাকে সরবরাহ করা হয়নি।