ইসলামী ব্যাংকে আমানত ছাড়িয়ে গেছে ১ ট্রিলিয়ন টাকা

বুধবার ব্যাংক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মঙ্গলবার ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের (আইবিবিএল) আমানতের মাইলফলক পৌঁছেছে ১.০ ট্রিলিয়ন টাকা ।

শরিয়াহ ভিত্তিক শীর্ষস্থানীয় বেসরকারী বাণিজ্যিক ব্যাংকও গত বছরের মে ও জুন মাসে সর্বাধিক বিদেশী রেমিট্যান্স সংগ্রহ করেছে, যা অতীতের সমস্ত রেকর্ডকে ছাড়িয়ে গেছে।

২০১৯ সালে ব্যাংকের আমানত ছিল ৯৪৬৮১ কোটি টাকা, যেখানে এটি ২০১৮ সালে ছিল ৮২২৫৭ কোটি টাকা, ২০১৭ সালে ৭৫৫০২ কোটি টাকা, ২০১৬ সালে ৬৮১৩৫ কোটি টাকা ।

২০১৯ সালের জুনের তুলনায় ২০২০ সালের জুনে রেমিট্যান্স সংগ্রহের ক্ষেত্রে ইসলামী ব্যাংকের প্রবৃদ্ধি প্রায় ১১৬ শতাংশ ছিল। বিবৃতিতে বলা হয়েছে, রেমিট্যান্স সংগ্রহের ক্ষেত্রে বর্তমানে ইসলামী ব্যাংকের বাজার অংশ ৩২ শতাংশ।

ইসলামী ব্যাংক এখন ৩৫৭ টি শাখা, ৪৩ টি সাব-শাখা, ১,২০০ এজেন্ট ব্যাংকিং আউটলেট, ৬৬০ টি নিজস্ব এবং প্রায় ১১,০০০ শেয়ার্ড এটিএম এবং সিআরএম বুথের মাধ্যমে গ্রাহকদের সেবা দিচ্ছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আধুনিক তথ্য প্রযুক্তি এবং আন্তরিক গ্রাহকসেবার মাধ্যমে এই ব্যাংকটি শ্রেণি, পেশা, ধর্ম এবং বর্ণ নির্বিশেষে সকল মানুষের আস্থা ও বিশ্বাসের এক অনন্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

বর্তমানে ব্যাংকের ক্লায়েন্টের সংখ্যা ১৫ কোটি।