ইমার্জেন্সি রোগীর গাড়িভর্তি কক্সবাজারগামী যাত্রী

মোঃরাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ গাড়ির সামনে ইমার্জেন্সি রোগীর স্টিকার লাগিয়ে চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার সময় একটি যাত্রীভর্তি মাইক্রোবাস আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার নগরের নতুন ব্রিজ এলাকার শাহ আমানত সেতুর মাঝখানে অভিযান চালিয়ে ওই মাইক্রোবাসটি আটক করা হয়। এতে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।

ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম জানান, ইমার্জেন্সি রোগীর স্টিকার লাগিয়ে ওই মাইক্রোবাসে করে ভাড়ায় কক্সবাজারে যাত্রী নিয়ে যাচ্ছিলেন চালক। আমরা গাড়িটি আটক করে চালককে জরিমানা করেছি। তিনি বলেন, ব্যক্তিগত গাড়ির অপব্যবহার করে, গাড়ির সামনে ইমার্জেন্সি রোগীসহ বিভিন্ন ভুয়া স্টিকার লাগিয়ে প্রাইভেট কার এবং মাইক্রোবাসে ভাড়ায় যাত্রী পরিবহন করা হচ্ছে।

‘ব্যক্তিগত গাড়ি ভাড়ায় চলাচলের প্রমাণ পেলে চালককে জরিমানার পাশাপাশি আমরা গাড়ি আটক করে আইনি ব্যবস্থা নিতে ট্রাফিক পুলিশকে নির্দেশনা দিয়েছি।’ যোগ করেন এই নির্বাহী ম্যাজিস্ট্রেট। শনিবারের অভিযানে মোটর সাইকেলে করে বান্দরবান, কক্সবাজারসহ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় যাত্রী পরিবহনের দায়ে ১৫টি মোটর সাইকেলের চাবি জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান মো. তৌহিদুল ইসলাম।