আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সফর সূচী চূড়ান্ত

আইসিসির সফর সূচি অনুযায়ী বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সঙ্গে একটি টেস্ট ম্যাচ খেলার কথা ছিল আয়ারল্যান্ডের। তবে আর্থিক সমস্যার কারণে সেই টেস্ট খেলতে অপারগতা জানায় দেশটির ক্রিকেট বোর্ড। তার পরিবর্তে বাড়ানো হয় একটি অতিরিক্ত টি-টোয়েন্টি ম্যাচ।

এবার নিজ দেশ থেকে টাইগারদের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ভেন্যুও সরিয়ে নিলো তারা। তবে বাতিল হয়নি সিরিজটি। আয়ারল্যান্ডের পরিবর্তে টি-টোয়েন্টির লড়াই অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের মাটিতে।নিজেদের মাঠ স্বল্পতার কারণে নিরপেক্ষ ভেন্যু বেছে নিয়েছে আইরিশ ক্রিকেট। যথাক্রমে দ্য ওভাল, চেমসফোর্ড, ব্রিস্টল ও এজবাস্টনে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

টি-টোয়েন্টি সিরিজ ইংলিশ মুলোকে হলেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে আয়ারল্যান্ডেই। মূলত আয়ারল্যান্ডের অন্যতম আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু ক্লনটার্ফে বড় ধরনের সংস্কার কাজ চলায় এবং তাদের ব্যস্ত ক্রিকেট সূচির কারণেই ভেন্যুতে এসেছে পরিবর্তন।এর আগে কখনোই নিরপেক্ষ কোনো ভেন্যুতে সিরিজ আয়োজন করেনি আয়ারল্যান্ড।

১৪ মে ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে বাংলাদেশের আয়ারল্যান্ড মিশন। এরপর যথাক্রমে ১৬ এবং ১৯ মে সিরিজের বাকি দুটি ওয়ানডে খেলবে দুই দল। সবগুলো ম্যাচের ভেন্যু স্টরমন্ট।

লন্ডনের ওভালে প্রথম টি টোয়েন্টি ২২ মে। চেমসফোর্ডে ২৪ মে দ্বিতীয় টি টোয়েন্টি, ২৭ মে তৃতীয় ম্যাচ ব্রিস্টলে, ২৯ মে চতুর্থ ও শেষ টি টোয়েন্টি বার্মিংহ্যামের এজবাস্টনে।

ওয়ানডে সিরিজ:

১৪ মে – প্রথম ওয়ানডে – স্টরমট

১৬ মে – দ্বিতীয় ওয়ানডে – স্টরমট

১৯ মে – তৃতীয় ওয়ানডে – স্টরমট

টি-টোয়েন্টি সিরিজ: 

২২ মে – প্রথম টি-টোয়েন্টি – দ্য ওভাল

২৪ মে – দ্বিতীয় টি-টোয়েন্টি – চেমসফোর্ড

২৭ মে – তৃতীয় টি-টোয়েন্টি – ব্রিস্টল

২৯ মে – চতুর্থ টি-টোয়েন্টি – এজবাস্টন