আসিফ আকবরের বিরুদ্ধে কণ্ঠশিল্পী ন্যান্সির মামলা

ইউটিউব, রেডিও ও টিভি চ্যানেলে অপমানজনক ও মিথ্যা তথ্য দিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে সংগীত শিল্পী ন্যান্সির দায়ের করা মানহানির মামলায় আরেক সংগীত শিল্পী আসিফ আকবরের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।

আগামী ১৪ ফেব্রুয়ারি আসিফকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন ময়মনসিংহের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক। ক্রমাগত মিথ্যাচার ও কুরুচিপূর্ণ মন্তব্য করায় মামলা ছাড়া আর কোনো উপায় ছিল না বলে জানান জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী শিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি।

ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানায় ন্যান্সির দায়ের করা অভিযোগে উল্লেখ করা হয়, আমার কণ্ঠ সফলতায় হিংসাত্মক মনোভাব পোষণ করে এবং আমার গাওয়া কিছু গানের অনুমতি বিহীন বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে স্বত্ব বিক্রির বিষয়ে আপত্তি জানালে আমার প্রতি জেদ পোষণ করে বিবাদী আসিফ আকবর বিভিন্ন সময় বিভিন্ন ইউটিউব, রেডিও ও টিভি চ্যানেলে আমার বিরুদ্ধে মানহানিকর, মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করে আসছেন।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, আসিফ আকবর আমার গাওয়া ১২টি গান অনুমতি না নিয়ে স্বত্ব বিক্রি করে দেন। আমি আমার ১২টি গানের স্বত্ব দাবি করিলে বিবাদীর রোষানলে পড়ি। যার পরিপ্রেক্ষিতে বিবাদী আসিফ আকবর বিভিন্ন তারিখ ও সময়ে আমার বিরুদ্ধে বিভিন্ন ইউটিউব ও টিভি চ্যানেলে বিভ্রান্তিকর তথ্যসহ কুরুচিপুর্ণ মন্তব্য করা শুরু করেন। আমাকে মিথ্যুক, মানসিক ভারসাম্যহীন বলে অপমান ও মিথ্যাচার করেন।

এ বিষয়ে সংগীত শিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি বলেন, একজন সিনিয়র শিল্পী যখন জুনিয়র শিল্পীকে ক্রমাগত আক্রমণ করছে তা মেনে নেওয়া যায় না। মামলা করা ছাড়া আর কোনো উপায় ছিল না আমার।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (অপারেশন) ওয়াজেদ আলী জানান, ন্যান্সির আবেদনের পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশে তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়ায় আদালতে প্রসিকিউশন দেওয়া হয়েছে।

এদিকে আসিফ আকবর জানান, বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) তিনি আদালতের সমন হাতে পেয়েছেন। আইনিভাবেই তা মোকাবিলার প্রস্তুতি নিচ্ছেন। আগামী ১৪ ফেব্রুয়ারি ময়মনসিংহের আদালতে হাজিরের তারিখ ধার্য করা হয়েছে। তবে ন্যান্সির মামলা করার মতো কোনো ঘটনা ঘটেনি বলেও মনে করেন তিনি।

ন্যান্সির সঙ্গে তার সম্পর্ক ভালো বলে দাবি করে আসিফ বলেন, হয়তো একটু বেশি রাগ করে ফেলেছে। মামলার হাজিরার দিন ন্যান্সির ময়মনসিংহের বাসায় দুপুরের খাবার খাওয়ারও চিন্তা করছেন বলেও জানান ‘ও প্রিয়া’ খ্যাত এ তারকা সংগীত শিল্পী।

গত বছরের ১০ জুলাই ওই অভিযোগের বিষয়ে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানায় অভিযোগ দায়ের করেন নাজমুন মুনিরা ন্যান্সি।