আশুলিয়ায় দুই গরু ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাইয়ের ঘটনায় আটক দুই

বাবুল আহমেদ, সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় দুই গরু ব্যবসায়ীকে কুপিয়ে প্রায় ১৬ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ২ ডাকাতকে আটক করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় তাদের নিকট হতে ১০ হাজার ৭০০টাকা ও একটি রাম দা উদ্ধার করে পুলিশ। উভয়কে আদালতে হাজির করলে তারা স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়।

সোমবার (১৭ আগস্ট) সন্ধায় আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক আশরাফুল ইসলাম।

এর আগে রবিবার (১৬ আগস্ট) দুপুরে রাজবাড়ী জেলার সদর থানার মহারাজপুর গ্রাম থেকে ইয়াসিন শেখ (৩৫) ও একই দিন সন্ধ্যায় আশুলিয়ার জামগড়া এলাকার ফ্যান্টাসি কিংডমের সামনে থেকে আকাশ (২৫) কে আটক করা হয়।

আটকরা হলেন- ফরিদুপর জেলার মধুখালি এলাকার জালাল কাজীর ছেলে ইয়াসিন শেখ (৩৬) ও অপরজন সিরাজগঞ্জ জেলার সোলঙ্গা থানার রহমত আলীর ছেলে আকাশ (২৮)।

ডিবি পুলিশ জানায়, গত ২২ জুলাই গরু হাটের গরু বিক্রি শেষে নিজস্ব প্রাইভেটকারে বাড়িতে ফেরার পথে রাত ৮ টার দিকে আশুলিয়ার শীখন্ডিয়া এলাকার রসায়ন মোড়ের এলাকার পৌছালে রাস্তায় বেরিকেট দেখতে পেয়ে গাড়ি থামায় চালক। গাড়ি থামাতেই সড়কের দুইপাশ থেকে ৭ থেকে ৮ জন যুবক গাড়ির কাছে এসে প্রথমেই গাড়ির গ্লাস ভেঙ্গে ফেলে। পরে রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে একজনের নিকট হতে ৮ লাখ ২০ হাজার টাকা এবং অপর ব্যবসায়ী বাম হাতে চাপাতি দিয়ে কুপিয়ে ব্যাগে থাকা ৭ লাখ ৩০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এছাড়াও দুইজনের পকেটে থাকা আরও বেশ কিছু টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় অভিযোগ দায়ের করলে ডাকাতদের আটকের জন্য মাঠে নামে ডিবি পুলিশ। উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রথমে রাজবাড়ীর মহারাজপুর এলাকা থেকে ইয়াসিন শেখ ও পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আশুলিয়ার জামগড়া এলাকার ফ্যান্টাসি কিংডমের সামনে অন্য জনকে আটক করা হয়।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক আশরাফুল ইসলাম বলেন, আটকদের আদালতে হাজির করা হলে তারা ডাকাতির কথা স্বীকার করে। আটকের মধ্যে ইয়াসিন শেখের বিরুদ্ধে রাজবাড়ী ও ফরিদপুরে থানায় মামলা রয়েছে। তার পরিবারের অন্য সদস্যরাও ডাকাত দলের সাথে জড়িত। তাদের বিরুদ্ধেও মামলা রয়েছে।