আশুগঞ্জ মেঘনা নদীর পাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ

বাবুল সিকদার, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মেঘনা নদীর পাড়ে গড়েওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ। মেঘনা নদীর পাড় দখলমুক্ত,জনচলাচলে রাস্তা নির্মাণ করে পরিবেশ রক্ষা করতে উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে জানিয়েছেন বিআইডব্লিউটিএ।

রোববার প্রথম দিনের অভিযানে প্রায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বিআইডব্লিউটিএ। সকাল ১০টায় বিআইডব্লিউটিএ এর নির্বাহী কর্মকর্তা মো.মাহবুব জামিল এবং উপ-পরিচালক মো.শহীদুল্লাহ এর নেতৃত্বে উচ্ছেদ অভিযান শুরু হয়।

বিকেল ৪টা পর্যন্ত চলা এ উদ্ধার কার্যক্রমে অবৈধ স্থাপনাগুলো গুঁড়িয়ে দেওয়া হয়।নদীর পাড়ে শতাধিক ছোট-বড়,পাকা-আধাপাকা,স্থায়ী-অস্থায়ী ভবন ভেঙে দিয়েছে বিআইডব্লিউটিএ। পাশাপাশি ভবনগুলোর অবশিষ্টাংশ সরিয়ে নিতেও কাজ করে তারা। উচ্ছেদ অভিযান চলাকালে স্থানীয়দের কাছ থেকে কোনো বাধা আসেনি যদিও কয়েকটি পরিবার দাবি করছে তাদের মালিকা জায়গাতেই ভবন নির্মান করে থাকছেন তারা।

বিআইডব্লিউটিএ পক্ষ থেকে অভিযান চলাকালে এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনী হিসেবে ছিলেন ভৈরব নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা তরিকুল ইসলাম ও এসআই রাসেলসহ সংঙ্গীয় ফোর্স।