আশুগঞ্জ মধ্যবাজার রাস্তার বেহালদশা, দুর্ভোগে এলাকাবাসী

বাবুল সিকদার, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ বাজারে ভাঙ্গাচুরা রাস্তা,জলাবদ্ধতার ড্রেইনেজ ব্যবস্থা না থাকায় এলাকাবাসীর দুর্ভোগ পোহাতে হচ্ছে। বন্দরনগরি আশুগঞ্জ বাজারের রাস্তাটি দিয়ে হাজার পরিবারের মানুষের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়,সামান্য বৃষ্টি হলেই রাস্তাটির অবস্থা খুবই নাজুক হয়ে পড়েছে। বৃষ্টির পানি জমে গিয়ে দীর্ঘদিন যাবৎ জলাবদ্ধতা,রাস্তায় বড় গর্তের সৃষ্টি হয়েছে এখানে রয়েছে জামে মসজিদ,মুসল্লিগণের মসজিদে আসা যাওয়া সমস্যা হচ্ছে,এর মাঝে ময়লা জমে দুর্গদ্ধে রোগ জিবানু নিয়ে ভোগছে এলাকার শিশু সহ হাজারও মানুষ।

ভোগান্তির স্বীকার হচ্ছে বাজারে আসা পথচারীরাও। উপজেলার আশুগঞ্জ সদর ইউনিয়ন এর মধ্যবাজারে চাউলবাজার,র্ফানিচার পট্টি,র্স্বণপট্টি ও মসজিদ রোড এলাকার হাজার হাজার লোকজনের এ রাস্তা দিয়েই মসজিদে নামাজের জন্য,শিক্ষার্থীদের স্কুল মাদ্রাসা,কলেজে ও বিভিন্ন স্থানে যাতায়াত করতে হয়।

এলাকার হাজার পরিবারের লোকজনের চলাচলের একমাত্র এ রাস্তাটি। বিষয়টি সংশ্লিষ্টদের নজরে নিয়ে এর দ্রুত সমাধান চান স্থানীয়রা। এলাকা বাসিরা জানান রাস্তা ড্রেনেজ ব্যবস্থা না থাকায় মানুষের দুর্ভোগ পোহাতে হয়। সরজমিনে গিয়ে দেখা যায় পাশে মেঘনা নদী,পানি নিষ্কাশন হওয়ার একমাত্র মাধ্যম।

ড্রেনেজ ব্যাবস্থা না থাকায় ময়লার দুর্গন্ধ আর জলাবদ্ধা। ভুক্তভোগিরা আরও বলেন স্থানীয় প্রশাসন কে কয়েকবার জানানোর পরেও রাস্তার কাজ হয়নি। এ বিষয়ে আশুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মো.সালাহ উদ্দিন এর কাছে জানতে চাইলে তিনি বলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসক এর সাথে আলোচনা চলছে দ্রুত সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।