আশুগঞ্জে মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্তকরন

বাবুল সিকদার, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি:  ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মাছের পোনা অবমুক্তকরনের মধ্যে দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ এর শুভ উদ্বোধন করা হ‌য়েছে। মাছ উৎপাদন বৃ‌দ্ধি ক‌রি, সু‌খি সমৃদ্ধ দেশ গ‌ড়ি। এই প্রাতিপাদ্য নিয়ে ২১ জুলাই হহতে ২৭ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ ঘোষণা করা হয়েছে।

এ উপলক্ষে উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে বুধবার (২২ জুলাই) সকার ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুকুরে মাছের পোনা অবমুক্তকরনের মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়। আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজিমুল হায়দারের সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন উপজেলা মৎস্য অফিসার রওনক জাহান। উপস্থিত ছিলেন উপজেলা সহকারি মৎস্য অফিসার মোঃ সাইদুর রহমান। পরে মুজিবর্ষ উপলক্ষে মৎস্য অফিসের উদ্যোগে উপজেলা চত্ত্বরে বৃক্ষরোপন করেন অতিথিবৃন্দ।এর আগে উপজেলার পাঁচজন মৎস্যচাষীর মাঝে ২শ কেজি মাছের পোনা ও মৎস্য উপকরণ বিতরণ করা হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক। এর আগে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ২১ জুলাই হতে উপজেলায় মাইকিংসহ বিভিন্ন প্রচার প্রচারনা শুরু হয়।উপজেলা নির্বাহী অ‌ফিসার মোঃ নাজিমুর হায়দার বলেন, করোনাকা‌লীন সময়ে আ‌মিষের ঘাট‌তি পূরণ ও নির‌বি‌চ্ছিন্নভাবে মাছের উৎপাদন অব্যাহত রাখ‌তে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযা‌য়ী কাজ চলছে। রোগ প্র‌তিরোধ ক্ষমতা বৃ‌দ্ধি করতে মানুষ যেন পর্যাপ্ত পরিমানে আ‌মিষ পায় সরকার সে লক্ষ্যে কাজ করছে বলে তিনি উল্লেখ করেন। এসময় তিনি করোনা সংক্রান্ত সকল স্বাস্থ্য‌বি‌ধি মেনে চলার আহবান জানান।