আশুগঞ্জে মেঘনা নদীতে মাছ ধরার নৌকা ডুবে জেলে নিখোঁজ

বাবুল সিকদার,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের মেঘনা নদীতে মাছ ধরার নৌকা ডুবে হোসেন মিয়া (৫৫) নামে এক জেলে নিখোঁজ রয়েছেন।

মঙ্গলবার (১৪ জুলাই) সকালে উপজেলার আশুগঞ্জ পাওয়ার স্টেশন এলাকায় এই ঘটনা ঘটে। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা নিখোঁজ জেলেকে উদ্ধারের জন্য নদী ফায়ার স্টেশনের সাত সদস্যের একটি ডুবুরি দল ঘটনাস্থলে আসলেও নদীতে পানির স্রোত বেশী থাকার কারনে উদ্ধার কাজ করা সম্ভব না জানান নদী ফায়ার স্টেশন অফিসার আরিফুজ্জামান।নিখোঁজ হোসেন মিয়া আশুগঞ্জ উপজেলার তালশহর এলাকার বসুর বাড়ির মৃত সিদ্দিক মিয়ার ছেলে। সে ভোর রাত থেকে মেঘনা নদীতে মাছ ধরছিলেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ভোররাত থেকেই একটি ডিঙ্গি নৌকা দিয়ে হোসেন মিয়াসহ আরও দুইজন মেঘনা নদীতে মাছ ধরছিল। এসময় আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্রের নতুন প্রজেক্টের মালামাল উঠা নামার কাজে ব্যবহৃত বোর্ডের সাথে ধাক্কা লেগে তিনজনই নদীতে ছিটকে পড়ে। বাকি দুজন তীরে উঠতে পারলেও হোসেন মিয়া নদীর স্রোতে তলিয়ে যায়। খবর পেয়ে আশুগঞ্জ থানা পুলিশ,নৌ পুলিশ ও নদী ফায়ার স্টেশনের একটি দল ঘটনাস্থলে পৌঁছে । কিন্তু বিকেল পর্যন্ত নিখোঁজ হোসেন মিয়াকে উদ্ধার করা সম্ভব হয় নাই।

আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো.জাবেদ মাহমুদ ও জল থানার এস আই মো.রাসেল জানান,দুর্ঘটনার খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে এসে পৌঁছে উদ্ধার কাজ শুরু করি। পানি বেশি ও স্রোত থাকার কারণে নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করা এখনও সম্ভব হয়নি। ডুবুরি দল উদ্ধার কাজে অংশ নিয়ে নিখোঁজ জেলেকে উদ্ধারের চেষ্টা করছে বলে জানান।