আশুগঞ্জে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত

বাবুল সিকদার,ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  আশুগঞ্জ উপজেলা সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়েছে। কমিটির উপদেষ্টা ও ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি ছিলেন কমিটির অপর দুই উপদেষ্টা সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ) ও আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী। উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজিমুল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক আল মামুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নূপুর সাহা,আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাবেদ মাহমুদসহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ,আওয়ামীলীগ ও বিএনপি’র নেতা কর্মিসহ উপজেলা ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা।

সভায় প্রধান অতিথির বক্তৃতায় উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া এমপি বলেন, করোনা ভাইরাসের সংক্রামণ রোধে আমাদের সকলকে সচেতন করতে হবে। আপনারা আতঙ্কিত হবেন না, সচেতনতা বৃদ্ধি করতে হবে। তিনি আশুগঞ্জ উপজেলা করোনামুক্ত থাকায় আল্লাহর শোকরিয়া জানান। পাশাপাশি করোনার সংক্রমণরোধে কাজ করায় স্থানীয় প্রশাসন, পুলিশ, স্বাস্থ্য বিভাগ, জনপ্রতিনিধি ও সাংবাদিকেদের ধন্যবাদ জানান। বিশেষ অতিথির বক্তৃতায় উম্মে ফাতেমা নাজমা (শিউলী আজাদ) এমপি বলেন, করোনা সংক্রমণরোধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনাকে কাজে লাগাতে হবে।

করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য প্রধানমন্ত্রীর ভাবনার শেষ নেই। কোন মানুষকে যেন না খেয়ে থাকতে না হয় এজন্য তিনি পর্যাপ্ত বরাদ্ধ দিয়েছেন। এ বরাদ্ধের সুষম বন্টন করতে হবে। তিনি বলেন, ত্রাণ নিয়ে অনিয়ম করা হলে কাউকে ছাড় দেয়া হবেনা।