আ’লীগের নেতাকর্মীদের উপস্থিতিতে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান

নিজস্ব প্রতিবেদক:  আ’লীগের নেতাকর্মীদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে সোহরাওয়ার্দী উদ্যান। ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম সম্মেলনে অংশ নিতে সকাল সকাল দলে দলে আসছেন কাউন্সিলর ও ডেলিগেটরা। সবমিলিয়ে নেতাকর্মীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে সোহরাওয়ার্দী উদ্যান। শুক্রবার (২০ ডিসেম্বর) বিকাল তিনটায় শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ এই স্লোগান নিয়ে আওয়ামী লীগের ২১তম সম্মেলন শুরু হবে।

এ কর্মযজ্ঞের তদারকিতে করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। দফায় দফায় তাদের পরিদর্শন, দিক নির্দেশনা ও পরামর্শে সাজানো হয়েছে সোহরাওয়ার্দী উদ্যান। আ’লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেলে এ সম্মেলন উদ্বোধন করবেন। এসময় জাতীয় পতাকা ও দলের সাধারণ সম্পাদক দলীয় পতাকা উত্তোলন করবেন তিনি। পরিবেশন করা হবে জাতীয় সংগীত। আর সম্মেলনকে কেন্দ্র করে ভোর হতেই দেশের বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা দলে দলে এসে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশে জড়ো হতে শুরু করেছে।

সম্মেলনকে ঘিরে সোহরাওয়ার্দী উদ্যান সহ আশেপাশের এলাকায় ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ৮১ সদস্যের মধ্যে চারটি পদ শূন্য থাকায় এবার সম্মেলন মূল মঞ্চে চেয়ার থাকছে ৭৭টি। মঞ্চের সামনে নেতাকর্মীদের জন্য চেয়ার থাকবে ৩০ হাজার। এছাড়া সম্প্রসারিত মঞ্চে ১৫ হাজার চেয়ার দেওয়া হবে। ২৮টি এলইডি পর্দায় দেখানো হবে সম্মেলনের পুরো অনুষ্ঠান। জানা গেছে, এ সম্মেলনে সারাদেশ থেকে সাড়ে সাত হাজার কাউন্সিলর ও ১৫ হাজার ডেলিগেটসহ প্রায় ৫০ হাজার নেতাকর্মী সম্মেলনে উপস্থিত থাকবেন। এছাড়াও সম্মেলনে শৃঙ্খলা রক্ষায় কাজ করবেন দুই হাজার স্বেচ্ছাসেবী। নিমন্ত্রণ দেয়া হয়েছে অন্যান্য দলের নেতাকর্মীদের ও।