আবারো মেসি ম্যাজিকে বার্সার জয়

আবারো মেসি ম্যাজিকে জয় বার্সেলোনার। ডেম্বেলে-মেসি নৈপূণ্যে র‌্যামন সানচেজ স্টেডিয়ামে সেভিয়াকে ২-০ গোলে হারালো কাতালানরা। দারুণ ছন্দে এগিয়ে চলা সেভিয়া হঠাৎ করেই যেন দিক হারিয়ে ফেলল। বার্সেলোনাকে তেমন কোনো চ্যালেঞ্জই জানাতে পারল না তারা।

প্রতিপক্ষের মাঠে শনিবার স্থানীয় সময় বিকেলে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতেছে বার্সেলোনা। উসমান দেম্বেলের গোলে দলটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান লিওনেল মেসি।

এই জয়ে ৫৩ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদকে টপকে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে রোনাল্ড কোম্যানের দল।

এ মাসের শুরুতেই সেভিয়ার কাছে কোপা দেল রে’তে হেরেছিলো বার্সা। তাই এবার সতর্ক থেকে মাঠে নামে রোনাল্ড কোম্যানের দল। গ্রিজম্যানকে বসিয়ে শুরুর একাদশে ডেম্বেলেকে নামান বার্সা কোচ। সেই আস্থার প্রতিদান দেন এই ফ্রেঞ্চ ফুটবলার। ২৯ মিনিটে লিওনেল মেসির অ্যাসিস্টে তার গোলেই লিড পায় কাতালান ক্লাবটি। সেই লিড ধরে রেখেই বিরতিতে যায় বার্সা।

বিরতির পর একাদশে তিনটি পরিবর্তন আনেন সেভিয়া কোচ। কিন্তু তাতেও কোনো লাভ হয়নি। বল দখলে এগিয়ে থেকে আক্রমণ করে যায় বার্সেলোনা। তবে লিড ছিল এক গোলের। তাই শংকা ছিল পয়েন্ট হারানোর। কিন্তু ম্যাচ শেষ হবার ৫ মিনিট আগে সেভিয়ার পয়েন্ট পাওয়ার সম্ভাবনাটুকুও শেষ হয় লিওনেল মেসি গোল করলে। ২-০ ব্যবধানের জয় পায় বার্সা।

চার দিন পর আবারও নিজেদের আঙিনাতেই সেভিয়ার বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। ভিন্ন লক্ষ্যে। কোপা দেল রের ফাইনালে উঠতে তাদেরকে জিততে হবে কমপক্ষে ৩-০ ব্যবধানে।

২৩ ম্যাচে ১৭ জয় ও চার ড্রয়ে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আতলেতিকো মাদ্রিদ। লিগে টানা ছয় জয়ের পর হারের স্বাদ পাওয়া সেভিয়া ২৪ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে।