আবারও ব্রেন টিউমারে আক্রান্ত মোশাররফ হোসেন রুবেল

জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের মস্তিষ্কে আবারও দেখা দিয়েছে ভয়ঙ্কর সেই ব্রেন টিউমার। বিদেশে গিয়ে দীর্ঘদিন উন্নত চিকিৎসা নিয়ে প্রায় সেরে উঠলেও কয়েকমাসের মধ্যেই এল নতুন এই দুঃসংবাদ।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই তথ্য নিজেই জানিয়েছেন জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার। খুব স্পষ্ট করে বললে, তার পুরনো টিউমারটি আবারও নতুন করে ফিরে এসেছে।

২০১৯ সালে ব্রেইন টিউমার ধরা পড়লে দল থেকে ছিটকে পড়েন মোশাররফ রুবেল। উন্নত চিকিৎসার জন্য এরপর তিনি পাড়ি জমান সিঙ্গাপুরে। সেখানে দফায় দফায় কেমোথেরাপির পর সুস্থ্য হয়ে উঠেন তিনি। তখন বিসিবিসহ অনেক ক্রিকেটার তাকে সহযোগিতা করেছিলেন।

এবার ফেসবুকে দেওয়া এক বার্তায় রুবেল জানান, “অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে জানাচ্ছি, আমার টিউমার আবারও দেখা দিয়েছে। এবার আমার ৯ম কেমোথেরাপি চলছে। আল্লাহ যেন আমাকে সহায়তা করেন। আপনাদের দোয়া কামনা করছি।”

সিঙ্গাপুর থেকে সুস্থ হয়ে মোশাররফ হোসেন রুবেল আবার খেলাতেও ফিরেছিলেন। কিন্তু তার পুরনো শত্রু আবারও ফিরে এসেছে। মাউন্ট এলিজাবেথ হাসপাতালে রুবেলের অস্ত্রোপচারের সময় জানা যায়, টিউমার রূপ নিয়েছে গ্রেড তিনে। আর এক গ্রেড বৃদ্ধি পেলে অর্থাৎ গ্রেড চার মাত্রার টিউমার হলেই তা ক্যান্সার বলে গণ্য হতো। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে ৩৯২ উইকেট শিকার করা রুবেল জাতীয় দলের হয়ে খেলেছেন ৫টি ওয়ানডে ম্যাচ।