আবরার হত্যা: চলছে অভিযোগ গঠন শুনানি

বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি চলছে। বুধবার (২ সেপ্টেম্বর) বেলা ১২টায় ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসলি মোশাররফ হোসেন কাজল এ শুনানি শুরু করেন। কারাগারে থাকা ২২ আসামিকে আদালতে হাজির করা হয়।

শুনানিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, কারাগারে থাকা সব আসামিকে আদালতে হাজির করা হয়েছে। মামলাটির অভিযোগ গঠনের শুনানি চলছে।

বুয়েটের শেরেবাংলা হলে গত বছরের ৬ অক্টোবর দিবাগত রাতে নৃশংসভাবে পিটিয়ে হত্যা করা হয় তড়িৎ ও ইলেকট্রনিক্স প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে। এ ঘটনায় আবরারের বাবা চকবাজার থানায় মামলা করেন। ২৫ আসামির বিরুদ্ধে গত ১৩ নভেম্বর আদালতে চার্জশিট দেয় পুলিশ। চলতি বছরের ২১ জানুয়ারি অভিযোগপত্র আমলে নেন মহানগর দায়রা জজ আদালত।

পরে আবরারের পরিবারের আবেদনে সাড়া দিয়ে ১২ এপ্রিল মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করে সরকার। আবরার হত্যা মামলা পরিচালনার জন্য ইতোমধ্যে ৩ জন প্রসিকিউটর নিয়োগ দেয়া হয়েছে।

এ মামলার অভিযোগপত্রে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্রিকেট স্ট্যাম্প, চাপাতি আর মোটা দড়ি দিয়ে আবরারকে নির্মমভাবে নির্যাতনে হত্যা করে। এমনকি হত্যার পর আবরারের মরদেহ হল থেকে সরিয়ে নিতে বুয়েটের হল চিকিৎসকের ওপর চাপ প্রয়োগ করা হয়। ২২ আসামি গ্রেফতার হলেও ৩ আসামি এখনো পলাতক।