আনোয়ারায় মাটি খুঁড়ে মিলল সাড়ে ৬ কোটি টাকার ইয়াবা; আটক ১

রুপন দত্ত, আনোয়ারা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন গহিরা এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ৬ কোটি ৫০ লক্ষ টাকা মূল্যের ১,৩০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭।

গতকাল সোমবার ১ ফেব্রুয়ারি রাত ৯ঃ০০ টার সময় আনোয়ারা থানাধীন দোভাষীর ঘাটে অভিযান চালিয়ে ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে বলে জানান র্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নুরুল আবছার।

আটককৃত আসামী হল, চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন পশ্চিম রায়পুর এলাকার মৃত মোজাহার মিয়ার ছেলে মোঃ আলাউদ্দিন (২৭)। র‌্যাব-৭, এর সহকারী পরিচালক, সিনিয়র এএসপি মাশকুর রহমান জানান,কতিপয় মাদক ব্যবসায়ী চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন দোভাষীর ঘাটে মায়ানমার হতে বঙ্গোপসাগর ব্যবহার করে ইয়াবা ট্যাবলেটের একটি বড় চালান খালাস করছে এমন তথ্যের ভিত্তিতে আনোয়ারা থানাধীন গহিরা দোভাষীর বাজার এলাকায় অভিযান চালানো হয়।

এসময় দুইজন ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে একজনকে আটক করে। পরে আটককৃত আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্তমতে দোকানের মেঝের মাটির নিচ হতে সুরক্ষিত অবস্থায় ১,৩০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৬ কোটি ৫০ লক্ষ টাকা। তিনি আরও জানান,

গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় সে দীর্ঘদিন যাবত মায়ানমার হতে সাগর পথ ব্যবহার করে ইয়াবা ট্যাবলেটের বড় বড় চালান বাংলাদেশে আনয়ন করে পরবর্তীতে তা চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে।গ্রেফতারকৃত আসামিকে চট্টগ্রাম জেলার আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে।