আনোয়ারায় আগুনে তিনটি বসত ঘর পুড়ে ছাই

রুপন দত্ত, আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের বার আউলিয়া ৮ নং ওয়ার্ডের শ্রদ্ধাপাড়ায় তিন বসতঘর পুড়ে ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

আজ বুধবার ২৪ ফেব্রুয়ারি ভোরের দিকে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। বিদ্যুতের শর্ক শার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয় বলে ক্ষতিগ্রস্থরা জানায়। প্রত্যক্ষদর্শী স্থানীয় মুহাম্মদ নঈম উদ্দিন জানায়, আজ বুধবার ভোরে বিদ্যুতের শর্ক শার্কিট থেকে বারআউলিয়া শ্রদ্দাপাড়ার মো. হাসেম এর ঘরে আগুন ধরে গেলে মুহুর্তেই আগুন মো. ফোরকান ও আবদুল মান্নান ঘরে ছড়িয়ে পড়ে।

স্থানীয়দের চেষ্ঠায় আগুন নিয়ন্ত্রণে আসলেও আগুনে ৩ বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্থ মো. হাসমত জানায়, পরিবারের সবাই ঘুমের মধ্যে থাকা অবস্থায় আগুন ধরে গেলে মুহুর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে তিনটি ঘরে পুড়ে ছাই হয়ে যায়।

আগুনে আনুমানিক ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ক শার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। তবে ফায়ার সার্ভিসের কোন দল ঘটনাস্থলে আসেনি। স্থানীয় চেয়ারম্যান জানে আলম জানান, আগুনে ক্ষতিগ্রস্থ পরিবার গুলো মানবেতর জীবণ-যাপন করতেছে। তাদের সহায়তা প্রয়োজন।