আনোয়ারার পারকি সৈকতে বছরের প্রথম দিনে পর্যটকদের ভিড়

রুপন দত্ত, আনোয়ারা প্রতিনিধি: নতুন বছরকে স্বাগত জানাতে চট্টগ্রামের আনোয়ারার পারকি সমুদ্র সৈকতে পর্যটকের ভিড় জমেছে। সৈকতজুড়ে পিকনিক স্পটগুলোতে চলছে নানা আয়োজন। শুক্রবার (১ জানুয়ারি) বিকেলে সৈকতে গিয়ে দেখা যায, পর্যটকের উপচেপড়া ভিড়।

সাথে বছরের প্রথমদিনটি স্মরণীয় করে রাখতে চলছে আয়োজন। অনেকে অপেক্ষা করছেন সন্ধ্যার বছরের প্রথম সূর্যাস্ত দেখতে। গোটা সৈকতজুড়ে পর্যটকদের পদভারে মুখরিত পারকি সৈকত। করোনার মধ্যেও পর্যটকদের আতিথেয়তায় ব্যস্ত সময় পার করছে লুসাই পার্কসহ বিভিন্ন হোটেল ব্যবসায়ীরা। বছরের প্রথমদিনটি সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় দূর দূরান্ত থেকে আসা পর্যটকের ভিড়ে পারকি যেন জেগে উঠেছে।

বাড়তি বিনোদন হিসেবে যোগ হয়েছে স্বপ্নের সেতু নির্মাণকাজে ব্যবহৃত ভাসমান ক্রেন ‘তিয়ান-ই’। ক্রেনটি দেখতে ছোট বড় সবাই ছুটছেন মিনি কক্সবাজারখ্যাত সমুদ্র সৈকত পারকিতে।তবে করোনা মহামারিতেও পর্যটকদের স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। বেশিরভাগ পর্যটকের মুখে মাস্ক নেই। স্থানীয় বারশত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএ কাইয়ূম শাহ্ বলেন, বিকেল গড়ার সঙ্গে সঙ্গে নতুন বছরকে শীতের হিমেল হাওয়ায় বছরের প্রথম সূর্যোস্ত দেখছে সৈকতের পর্যটকরা।

করোনামুক্ত নতুন বছরের আশায় অদম্য প্রত্যয়ে ঘুরে বেড়াচ্ছেন মনের আনন্দে। স্বাস্থ্যবিধি মানা ও পর্যটকদের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে থানা পুলিশ। নিরাপত্তা ও আনন্দ-উদ্দীপনার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে যাতে পর্যটকরা সময় কাটাতে পারে সেদিকে কঠোর নজরদারিতে আছে।

তিনি আরও বলেন, পুরানো বছরের সব দুঃসময়ের স্মৃতি ধুয়ে মুছে ২০২১ সালের একটি নতুন পৃথিবীর প্রত্যাশা করি। করোনার অশুভ শক্তি যেন পরাভূত হয়। সবার জন্য শান্তির বার্তা নিয়ে আসুক নতুন বছর। এমন প্রত্যাশা আমাদের।