আদালত প্রাঙ্গণে হট্টগোল:বিষয়টি ন্যাক্কারজনক; অ্যাটর্নি জেনারেল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ডের প্রতিবেদন দাখিলে সময় চেয়েছে রাষ্ট্রপক্ষ আর এ ঘটনায় আপিল বিভাগে বিএনপিপন্থি আইনজীবীদের হইচই ও হট্টগোলকে অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, তাদের বিশৃঙ্খলার জন্য আদালতের কার্যক্রম ঠিকমতো চালাতে দেয়নি বিএনপিপন্থি আইনজীবিরা। আর এ ঘটনা খুবই ন্যাক্কারজনক। আমরা সবাই এর প্রতিবাদ জানাচ্ছি।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উত্তর হলে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন অ্যাটর্নি জেনারেল।

এসয় মাহবুবে আলম বলেন, বঙ্গবন্ধু মেডিক্যাল (বিএসএমএমইউ) জানিয়েছে, যেহেতু তার (খালেদা জিয়া) স্বাস্থ্যের নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা হচ্ছে, এগুলো শেষ করে রিপোর্ট দিতে সপ্তাহখানেক সময় লাগবে।

আর ঠিক তখনি বিএনপির আইনজীবিরা চরম হট্টগোল ও গণ্ডগোল শুরু করে। তাদের এমন কার্যকলাপ এর আগে আদালত প্রাঙ্গণে  কখনোই হয়নি বলেও মন্তব্য করেন মাহবুবে আলম।

অ্যাটর্নি জেনারেল বলেন, আমরা সবাই এর প্রতিবাদ জানাচ্ছি। এভাবে যদি তারা আদালতের কাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে আমি প্রধান বিচারপতির কাছে আবেদন জানাবো, এদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের জন্য।

এসময় পরিষদের সদস্য সচিব শেখ ফজলে নূর তাপসের পরিচালনায় আরও বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, উপস্থিত ছিলেন আবদুল মতিন খসরুসহ সরকারপন্থি আইনজীবীরা।