আত্রাইয়ে মানছেনা সামাজিক দূরত্ব

মোঃ কাজী রহমান আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাস এর আক্রান্তের সংখ্যা দিন দিন বাংলাদেশে বেড়ে চলেছে। এমন এই পরিস্থিতিতে দেশের বেশিরভাগ মানুষ মানছে না সামাজিক দূরত্ব, করছেনা স্বাস্থ্যবিধির তোয়াক্কা। সরোজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলার বিভিন্ন হাট, বস্ত বিতান, কাঁচাবাজার, মার্কেট সহ বিভিন্ন জায়গায় প্রতিদিন প্রচুর মানুষের আনাগোনা।

দোকান গুলোতেও গা ঘেষাঘেষি করে পণ্য কিনছে ক্রেতারা। বেশিরভাগ ক্রেতাদের মুখে নেই কোন মাক্স। এবং মানছেনা সামাজিক দূরত্বে। এদিকে দোকানের বিক্রয় কর্মীদের মুখে নেই কোন মাক্স, হাতে নেই গ্লাভস। আবার কিছু লোকের কাছে মাক্স থাকলেও সেটি নাকে-মুখে ব্যবহার না করে গলায় বা হাতে ঝুলিয়ে রাখছেন। এবং সামাজিক দূরত্ব মানার কোনো চিন্তায় করছেন না তারা।

কিছু সচেতন মহল বলছেন, যেভাবে করোনা ভাইরাস দিন দিন বেড়ে চলেছে, তাতে বলা যেতে পারে, অসচেতন ভাবে চলতে থাকলে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকানোর অসম্ভব হয়ে পড়বে। তাই আমাদের সকলে সচেতন থাকা খুব জরুরি। এদিকে উপজেলা প্রশাসন সামাজিক দূরত্ব নিশ্চিত করা এবং ঘরের বাহিরে বের হলে, মাক্স পড়ার জন্য প্রতিনিয়ত মাইকিংয়ের মাধ্যমে জনসাধারণকে সচেতন করে আসছেন। আত্রাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোকসানা হ্যাপি নিশ্চিত করে জানান,

এখন পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩৩ জন। এর মধ্যে ১৩জন করোনা পজেটিভ এসেছে ১০জন এখন সুস্থ এবং মারা গেছে এক জন। তিনি আরো বলেন আমাদের সকল কে সামাজিক দূরত্ব নিশ্চিত ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।