আত্রাইয়ে ঝুঁকিপূর্ণ বেলি ব্রিজ দুর্ঘটনার আশঙ্কা আত্রাই

মোঃ কাজী রহমান, আত্রাই প্রতিনিধিঃ নওগাঁর আত্রাই বেলি ব্রিজ নামক ব্রিজটির মাঝে খানে বিভিন্ন খানা খন্দের ফলে চরম দূর্ভোগে পড়েছে পথচারী যানবাহন চলাচল কারি। এই খানা খন্দের কারণে প্রায় প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

ব্রিজটি খানা খন্দের কারণে প্রতিদিনের দুর্ঘটনা এখন চরমে। উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল বলেন, কয়েক বছর ধরে ব্রিজটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে, তবে এই সমস্যা আর বেশী দিন থাকবে না। খুব দ্রুত ব্যবস্তা গ্রহণ করা হবে। পথচারী সোয়েব বলেন, এই ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে আমাদের নিয়মিত যাতায়াত করতে হয়। এই ব্রিজ ছাড়া আমাদের স্টেশনে যাওয়ার আর বিকল্প কোন রাস্তা নেই। অনেক দিন ধরেই এই ব্রিজটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে,

ব্রীজটির দ্রুত সংস্কারের দাবি জানাচ্ছি। ভ্যান চালক আব্দুল হেলাল সরদার বলেন, এই ব্রিজ খানা খন্দের কারণে আমাদের যাতায়াতের অনেক অসুবিধা হয়। অনেক সময় ব্রিজের ফাঁকা জায়গায় গাড়ির চাকা পড়ে ভেঙে গিয়ে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত এবং দুর্ঘটনার শামিল হতে হয়। ব্রিজের পাশে বসা দোকানদার মোঃ সাজেদুল ইসলাম (মকুল) বলেন, এই ব্রিজের ওপর দিয়ে ছোট খাটো গাড়ি চলাচল করলেই সমস্ত ব্রিজটি দোলে, যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে ঘুরে দেখা যায় উপজেলার আহসানগঞ্জ রেলস্টেশন সংলগ্ন বেইলি ব্রীজটির উপরে বড় ধরনের গর্তের সৃষ্টি হয়েছে। দুর্ঘটনা এড়াতে গর্তের আশেপাশে দিয়ে চিহ্নিত করা হয়েছে। কিন্তু এই ব্রিজের জনদুর্ভোগ দেখার কেউ নেই।বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।