আত্রাইয়ে কৃষকের ধান কেটে দিলেন যুবলীগের নেতা কর্মীরা

 মোঃ কাজী রহমান, আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাস এর কারণে বাংলাদেশে যখন লকডাউন ঘোষণা করা হয়েছে। আর এই লকডাউন এর কারণে বিপাকে পড়েছে আত্রাই উপজেলার অসহায় কৃষকরা। এই লকডাউন এর কারণে সকল মানুষরাই এখন প্রায় গৃহবন্দী। এই লকডাউন এর মধ্যেই শুরু হয়েছে ইরি বোরো ধান কাটার মৌসুম।

এই মহামারী কারণে অনেকের অর্থের অভাব ও শ্রমিক সঙ্কট দেখা দিয়েছে। আর এই সংকটময় সময়ে পাশে এসে দাঁড়িয়েছে আত্রাই উপজেলার যুবলীগের নেতা কর্মীরা। এদিকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শ্রমজীবী, অসহায় ও মধ্যবিত্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে। আর তাই (নওগাঁ ৬) আসন এর সংসদ সদস্য জনাব মোঃ ইসরাফিল আলম এম পি ও জেলা যুবলীগের নির্দেশে, আত্রাই উপজেলার যুবলীগের নেতা কর্মীরা গ্রামের অসহায় কৃষকের পাশে এসে দাঁড়িয়েছে। গত সোমবার উপজেলার ৪ নং পাঁচুপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের নবাবের তাম্বু গ্রামের কৃষক এনামুল ইসলামের মাগুরার বিল নামক স্থান থেকে পাকা ধান কেটে দিয়েছেন উপজেলা যুবলীগের নেতা কর্মী ও তাদের সদস্যগণ।

 

ধান কাটা কালে উপস্থিত ছিলেন, আত্রাই উপজেলা আওয়ামী লীগ যুবলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোঃ হাফিজুল, যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ রাফিউল ইসলাম, ও তাদের সংগঠনের কর্মী গণ। যুবলীগের সভাপতি আরও বলেন, আমরা আজ থেকে ধানকাটা শুরু করেছি, তবে পর্যায়ক্রমে উপজেলার হতদরিদ্র কৃষক যারা টাকার অভাবে বা শ্রমিক সংকট এর কারণে ধান কাটতে পারছিনা তাদের ধান আমরা পর্যায় ক্রমে কেটে দেওয়া উদ্যোগ নিয়েছি।