আত্রাইয়ে আইন অমান্য করে মার্কেটে চলছে কেনাবেচা

মোঃ কাজী রহমান, আত্রাই, (ন‌ওগাঁ) প্রতিনিধিঃ বিশ্ব মহামারি ভাইরাসের কারণে বাংলাদেশের চলছে লকডাউন। এর মধ্যে ও ঘোষণা করা হয়েছিল সকল শপিং মল হালকা পরিসরে সামাজিক দূরত্ব বজায় রেখে বিকেল ৫ টা পর্যন্ত খোলা রাখা যাবে।

এতে নওগাঁ জেলার আত্রাই উপজেলা শপিং মল ও বাজার গুলো তে মানছে না কেউ সামাজিক দূরত্ব, মার্কেটে প্রবেশের ক্ষেত্রে ব্যবহার হচ্ছে না কোন হ্যান্ড স্যানিটাইজার। এদিকে ক্রেতা-বিক্রেতা সরকার প্রদত্ত শর্ত মেনে চলার বিষয়ে সম্পূর্ণ অবহেলা প্রদর্শন করায় আবারো ১৭ মে থেকে নওগাঁ জেলা ও উপজেলার সকল দোকান পাট বন্ধের ঘোষণা দেন ন‌ওগাঁ জেলা প্রশাসক হারুন-অর-রশিদ।

কিন্তু আত্রাই উপজেলার মার্কেটগুলোর এখনো ভিন্ন চিত্র। কোন কিছু তোয়াক্কা না করেই অবাধে মার্কেট গুলো খোলা রেখে চলছে কেনাবেচা। আবার কেউ বা সামনে তালা লাগিয়ে মার্কেটের ভিতর চলছে কেনাবেচা। উপজেলার বিভিন্ন বাজার যেমন বান্দাইখাড়া বাজার, সমস পাড়া বাজার, ভবানীপুর বাজার, ন‌ওদুলি বাজার, সহ আরো অনেক বাজারে চলছে কেনাবেচা।

এদিকে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ছানাউল ইসলাম আইন অমান্য করে ব্যবসা পরিচালনার জন্য কিছু মার্কেটে জরিমানাও করেছেন। তাতে ও যেন থেমে নেই দোকানদারদের কার্যক্রম।

এদিকে জনসাধারণের হাট-বাজারের শপিং মলের মালিক দোকানের মালিক সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধির না মানলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ছানাউল ইসলাম। তারপরও কেউই তা স্বাস্থ্যবিধি মানছে না।