আজ শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ত্রয়োদশ আসর

আজ (বুধবার) শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ত্রয়োদশ আসর। পেশাদার ফুটবলের দ্বাদশ আসর বাতিল হয়েছিলো গত বছর করোনার মাঝে। আর এবার করোনাকে সঙ্গী করে লিগ অভিযানে নামছে ১৩ দল। চার ভেন্যুতে লিগ হবার কথা থাকলেও শুরুর আগেই মুন্সিগঞ্জ ভেন্যু নিয়ে আছে শঙ্কা
করোনা বাধার মাঝেও ফুটবলে তৃপ্তির ছোঁয়া। আন্তর্জাতিক ম্যাচ ফেডারেশন কাপের পর এবার একাধিক ভেন্যুতে শুরুর অপেক্ষায় পেশাদার লিগ। রীতি মেনে সীমাবদ্ধতা সঙ্গী হলেও এবার কিছুটা ব্যতিক্রম ফেডারেশন। কথা রেখেছেন লিগ কমিটি চেয়ারম্যান সালাম মুশের্দী সূচী পরিবর্তন না করে।
কিন্তু সূচি পরিবর্তন করতে না গিয়ে ত্রয়োদশ আসরে তৈরি হয়েছে অনিশ্চিতা। সংকটের নাম ভেন্যু। বদালয়নি বঙ্গবন্ধু স্টেডিয়াম। যথারীতি প্রশ্নবিদ্ধ মাঠের মান। টঙ্গীর আহসান উল্লাহ মাষ্টার স্টেডিয়ামের জন্য এখনও সমঝোতা হয়নি অ্যার্চারি ফেডারেশনের সাথে। মুন্সীগঞ্জ নিয়েও কাটেনি শঙ্কা লিগ শুরুর আগের দিন পর্যন্ত।
কিছুটা এগিয়ে কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ স্টেডিয়াম। সবুজ গালিচা আমন্ত্রণ জানাচ্ছেন পেশাদার লিগকে বরণ করে নিতে। তবে প্রথম ম্যাচ দেখতে অপেক্ষায় থাকতে হবে এ মাসের শেষ পর্যন্ত। ভেন্যু নিয়ে জটিলতা থাকায় শুধু প্রথম রাউন্ডের সূচি ঘোষণা করেছে ফেডারেশন। সবগুলো ম্যাচ হচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়ামে দ্বিতীয় রাউন্ডও যাচ্ছে না ঢাকার বাইরে।
লিগ শুরুর আগেই মাঠের মান আর রেফারিং নিয়ে অভিযোগের অন্ত নেই ক্লাবগুলোর। এবার অন্তত লিগ শুরুর আগেই স্পন্সর স্বত্ত্ব কে স্পোর্টসের কাছে বিক্রি করেছে বাফুফে।