আজ রাজশাহী থেকে সীমিত আকারে ট্রেন চলাচল শুরু

সৈয়দ মাসুদ,রাজশাহী প্রতিনিধি:আজ রাজশাহী থেকে সীমিত আকারে ট্রেন চলাচল শুরু । আজ সকালে বনলতা আন্তঃনগর ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী হয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে । সরকারি সিদ্ধান্ত অনুযায়ী পশ্চিমাঞ্চল রেলওয়ে এই সিদ্ধান্ত নিয়েছে।

করোনা জনিত কারণে প্রায় দুই মাসের বেশী সময় ধরে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে সামাজিক দুরুত্ব নিশ্চিত করতে সব ট্রেনের ৫০ ভাগ টিকিট অনলাইন ও এ্যাপ্সের মাধ্যমে বিক্রি করা হবে। বাকি আসন গুলো ফাঁকা রাখা হবে বলে জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ।

আব্দুল করিম, স্টেশন ম্যানেজার, বাংলাদেশ রেলওয়ে, রাজশাহী। এরপর ৩ জুন থেকে কপোতাক্ষ আন্তঃনগর ট্রেন খুলনার উদ্দেশ্যে আর মধুমতি আন্তঃনগর ট্রেন গোয়ালন্দ ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে করোনা ভাইরাসের সংক্রমন রোধে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে।

এ দিকে, আগামীকাল থেকে রাজশাহী থেকে দেশের বিভিন্ন জেলায় ও আন্তঃজেলা বাস চলাচলের কথা থাকলেও সরকারের পক্ষ থেকে কোন লিখিত সিদ্ধান্ত না আসায় বাস চলাচল বন্ধই থাকবে। তবে পহেলা জুন থেকে সীমিত আকারে বাস চলাচল শুরু হবে।

এই সেক্টরেও করোনা ভাইরাসের প্রভাব ঠেকাতে বাস ড্রাইভার ও শ্রমিকদের মাস্ক ও পিপিই প্রদান করা হয়েছে। আর যাত্রীদের বাসে তোলার আগের জীবাণুনাশক স্প্রেসহ মাস্ক পড়া নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন এই সড়ক পরিবহণ গ্রুপ নেতা।