১০ জানুয়ারি কলকাতায় আসছেন নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পোর্ট ট্রাস্টের এক অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১০ জানুয়ারি পশ্চিমবঙ্গের কলকাতায় আসছেন। খবর স্থানীয় গণমাধ্যম এবিপি আনন্দ ও সংবাদ প্রতিদিনের।

বৃহস্পতিবার এবিপি আনন্দ জানায়, ১০ জানুয়ারি কলকাতায় এসে রাজভবনে থাকবেন কেন্দ্রীয় প্রধানমন্ত্রী। ১১ জানুয়ারি পোর্ট ট্রাস্টের অনুষ্ঠানটিতে যোগ দেয়ার কথা তার। এদিনই দিল্লি ফিরে যাবেন তিনি।

সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমটি আরও জানায়, এদিন নরেন্দ্র মোদিকে নিয়ে দলীয় কর্মসূচি আয়োজনের চেষ্টা করছে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পশ্চিমবঙ্গ শাখা। এজন্য প্রধানমন্ত্রীর দপ্তরের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

সংবাদ প্রতিদিন এই সফরের কথা জানালেও সময়, বিজেপির পশ্চিমবঙ্গ শাখার কর্মসূচি এবং পোর্ট ট্রাস্টের অনুষ্ঠান সম্পর্কে নিশ্চিত করে কিছুই জানায়নি। গণমাধ্যমটি জানায়, মোদি পোর্ট ট্রাস্টের একটি অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১০ বা ১১ তারিখ  কলকাতায় আসবেন।

গত বছরের শেষদিকে ভারতের সংসদে নাগরিকত্ব সংশোধন বিল পাস হয়। এরপর দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বিলটিতে সই করায় এটি আইনে পরিণত হয়। এরপর দেশটির যে রাজ্যগুলোতে এই আইনের বিরুদ্ধে সবচেয়ে বেশি বিক্ষোভ ও প্রতিবাদ হয়, সেগুলোর মধ্যে পশ্চিমবঙ্গ অন্যতম। এই পরিস্থিতিতে মোদির কলকাতা সফর ভিন্ন মাত্রা নিতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।