আগামীকাল রাজধানীতে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা : ফখরুল

দীর্ঘ পাঁচ বছর পর আবারও হরতালে ফিরলো বিএনপি। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে ফলাফল প্রত্যাখ্যান করার পাশাপাশি রোববার (২ ফেব্রুয়ারি) রাজধানীতে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেয় তারা। পাঁচ বছর আগে ঢাকার দুই সিটির নির্বাচনে অংশ নেয়ার মধ্য দিয়ে হরতাল অবরোধ থেকে বের হয়ে আসা দলটি আবার সিটি নির্বাচনের মধ্য দিয়েই হরতালে ফিরলো।

শনিবার (০১ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর নয়াপল্টনে সংবাদ সম্মেলনে ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে হরতালের ডাক দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, কারচুপি, জালিয়াতি জবরদস্তি করে নির্বাচনের ফলাফল নিজেদের পক্ষে নিয়ে যাওয়া হয়েছে। আমরা তার তীব্র প্রতিবাদ করছি। এর প্রতিবাদে সকাল ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত হরতাল আহ্বান করছি।

ফখরুল বলেন, আমরা আশা করছি ঢাকাবাসী তাদের অধিকার আদায়ের জন্য শান্তিপূর্ণভাবে এ হরতাল পালন করবেন।

এদিকে ব্যর্থতা ঢাকতেই বিএনপি অগণতান্ত্রিকভাবে হরতাল আহ্বান করেছে বলে দাবি করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

হরতাল প্রতিহত করার ঘোষণা দিয়ে তিনি বলেন, নিশ্চিত পরাজয় জেনেই তড়িঘড়ি করে হরতাল ডেকেছে তারা। তবে জনবিরোধী যে কোনো কর্মসূচিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে থাকবে আ লীগ।