আগামীকাল ভয়াল ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় শহীদ কুদ্দুস পাটওয়ারীর স্বরন সভা মিলাদ ও দোয়া

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: ২০০৪ সালে ২১ আগস্ট ঢাকা বঙ্গবন্ধু এভিনিউতে সন্ত্রাস বিরোধী জনসভায় স্বেচ্ছাসেবকের দায়িত্বে থাকা বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় জননেত্রী শেখ হাসিনার জীবন রক্ষায় আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় সদস্য হাইমচরের কৃতি সন্তান আব্দুল কুদ্দুছ পাটওয়ারী শহীদ হন।

২০০৪ সালের ২১শে আগস্ট ঢাকায় আওয়ামী লীগের এক জনসভায় গ্রেনেড হামলা, যে হামলায় ২৪ জন নিহত হয় এবং তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা সহ প্রায় ৩০০ নেতাকর্মী আহত হয়। এই হামলায় নিহতদের মধ্যে আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নারী নেত্রী মিসেস আইভি রহমান অন্যতম। যিনি বাংলাদেশের ১৯তম রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী।

এ ঘটনায় তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পুত্র তারেক জিয়া, চারদলীয় জোট সরকারের সাবেক উপমন্ত্রী ও বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টু, হরকাতুল জিহাদ প্রধান মুফতি হান্নান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ৫২ জনকে আসামি করা হয়।

এদের মধ্যে অন্য মামলায় মুফতি হান্নানসহ তিনজনের মৃত্যুদণ্ড হওয়ায়, তিনজন ছাড়াই বিচারিক কার্যক্রম পরিচালিত হয়। হাইমচর উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি ও কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের সদস্য মোঃ হুমায়ুন পাটওয়ারী জানান, আগামীকাল ২১শে আগষ্ট শুক্রবার শহীদ আব্দুল কুদ্দুছ পাটওয়ারীর কবর জিয়ারত,

কোরআন খতম, মিলাদ মাহফিল ও তাঁর স্বরন সভা আয়োজনসহ ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। সকলকে যথাসময় উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানান তিনি। তিনি আরও জানান, দোয়ার পূর্বে তাঁর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে।

কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের আগমন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিয়েছে হাইমচর উপজেলা সেচ্ছাসেবক লীগ, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।