আগামীকাল থেকে তিনটি ট্রেনের টিকিট বিক্রি: রেলওয়ে মহাপরিচালক

৩১ মে (রোববার) থেকে সুবর্ণ এক্সপ্রেস, সোনার বাংলা ও পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন চট্টগ্রাম থেকে ঢাকা ও সিলেটের উদ্দেশে ছেড়ে যাবে। আর এ তিনটি ট্রেনের টিকিট ৩০ মে (শনিবার) থেকে দেওয়া হবে বলে জানিয়েছেন রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান।

বৃহস্পতিবার (২৮ মে) রাত ৮টায় তিনি এসব তথ্য নিশ্চিত করেছেন। মো. শামসুজ্জামান বলেন, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে সারাদেশে ৮টি ট্রেন চলাচল করবে। এরমধ্যে চট্টগ্রাম থেকে তিনটি ট্রেন ঢাকা ও সিলেটের উদ্দেশে ছেড়ে যাবে। আর এসব ট্রেনের টিকিট মিলবে শনিবার। রেলওয়ে সূত্র জানায়, রোববার থেকে ৮টি ট্রেন চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এগুলো হচ্ছে ঢাকা–চট্টগ্রাম পথের সোনার বাংলা ও সুবর্ণ এক্সপ্রেস।

ঢাকা–সিলেট পথে কালনী এক্সপ্রেস। ঢাকা–পঞ্চগড় পথে পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা–রাজশাহী পথে বনলতা এক্সপ্রেস। ঢাকা–লালমনিরহাট পথে লালমনিরহাট এক্সপ্রেস। চট্টগ্রাম–সিলেট পথে উদয়ন/পাহাড়িকা এক্সপ্রেস। ঢাকা–খুলনা পথে চিত্রা এক্সপ্রেস ট্রেন।

এদিকে রেলপথ মন্ত্রণালয় থেকে ট্রেন চালু করার সিদ্ধান্ত আসার পর রেলওয়ে পূর্বাঞ্চলে সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে। চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের প্লাটফরমে নিরাপদ দূরত্ব বজায় রেখে যাত্রীরা যাতে ট্রেনের টিকিট কাটতে পারে সেজন্য তিন মিটার দূরত্বে গোল চিহৃ আঁকা হয়েছে।