আখাউড়ায় ৪ হাজার ভূমিহীন ও গৃহহীন এর তালিকা যাচাইয়ে রাখলো ৯৪৪জন

জহিরুল ইসলাম সাগর, আখাউড়া প্রতিনিধিঃ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় ভূমিহীনদের ভূমি দেওয়া এবং গৃহহীনদের গৃহ দেওয়া কার্যক্রমে আখাউাড়ায় চূড়ান্ত তালিকায় মাত্র ৯৪৪ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের ঠাঁই হয়েছে। জানাগেছে, সবার জন্য বাসস্থানের ব্যবস্থা করতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সারাদেশের মত আখাউড়া উপজেলা ভুমি অফিসগুলোতে স্থানীয় জনপ্রতিনিধিদের কাউন্সিলর এবং মেম্বারের মাধ্যমেই ভূমিহীন ও গৃহহীন পরিবারের আবেদন জমা হয়।
সম্প্রতি উপজেলা সহকারী কমিশনার ভুমি আরেক দফা স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে এসব আবেদন যাচাই বাছাই করেছে। প্রকৃতভাবে পাওয়ার যোগ্য এমন তালিকা দেওয়া হয়ে থাকলেও যাচাইয়ে নাম বাদ পড়লো কি না এমন আশঙ্কায় হতাশ বহু আবেদনকারী।
উপজেলা ভুমি অফিস সুত্রে জানাগেছে, প্রায় ৪ হাজার ভুমিহীন ও গৃহহীনের আবেদন যাচাই বাছাই করে টিকেছে মাত্র ৯৪৪ জন। ৯৪৪ জনের মধ্যে ভুমি নেই ও গৃহ নেই রয়েছে ৬৫১টি পরিবার এবং ভুমি আছে কিন্তু গৃহ নেই রয়েছে ২৯৩টি পরিবার। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার ভুমি নাজমুল হাসান জানান, ৪ হাজার ভুমিহীন ও গৃহহীন পরিবারের আবেদন যাচাই বাছাই করে এই তালিকা চূড়ান্ত হয়। বাছাই শেষে গৃহহীন ও ভুমিহীন পরিবারের চূড়ান্ত তালিকা পাঠিয়ে দেওয়া হয়েছে।