আখাউড়ার করোনাযোদ্ধা ইউএনও সহ ৮ জন করোনা পজিটিভ

জহিরুল ইসলাম সাগর, আখাউড়া প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনাসহ ৮ জন করোনায় আক্রান্ত। শুক্রবার দুপুর নাগাদ ৭ জনের খবর পাওয়া গেলেও সন্ধ্যা পৌনে ৯টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার পজিটিভ রিপোর্ট আসে।

আখাউড়া উপজেলা সহকারী কমিশনার ভূমি নাজমুল হাসান এই তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজে করোনার নমুনা পরীক্ষা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা। সন্ধ্যায় করোনার রিপোর্টের ফলাফলে পজিটিভি আসে। ইউএনও এর শরীরে জ্বর রয়েছে।

৩ বছর বয়সী তার সন্তানের সাথে দেখা করতে পারছেন না বলেও তিনি জানান। করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় লকডাউন কার্যক্রম ও করোনা পরিস্থিতি মোকাবেলা এবং সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে জনসমাগম ঠেকাতে আখাউড়ায় ব্যাপক অভিযান পরিচালনা করেন তিনি।

এছাড়াও আখাউড়ায় আক্রান্তদের হাসপাতালে পাঠানো, হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা, করোনায় মৃতদের দাফন-সৎকার, মোবাইলে অসহায় কর্মহীন মানুষের ফোন পেয়ে গোপনে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়াসহ নানা ধরণের কাজ করে করোনাকালে মানবিকতার এক অনন্য নজির স্থাপন করেছেন।