আখাউড়সহ সীমান্তের ৩ উপজেলায় বিজিবির ব্যাবস্থাপনায় বিদ্যানন্দের ত্রাণ বিতরণ

জহিরুল ইসলাম সাগর, আখাউড়া প্রতিনিধিঃ  সীমান্তবর্তী ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় ২২০ টি পরিবারকে বিজিবি’র সার্বিক তদারকিতে গতকাল বুধবার বিদ্যানন্দ ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ করা হয়।
এ ছাড়াও বিজয়নগর ও কসবা উপজেলাতেও প্রায় এক হাজার দুস্থ ও অসহায় পরিবারকে বিদ্যানন্দের ত্রাণ দেওয়া হয়। বিজিবি’র প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, দেশব্যাপী নভেল করোনা ভাইরাসের কারণে সরাইল ২৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মিজানুর রহমান কর্তৃক গতকাল বুধবার আখাউড়া উপজেলার সীমান্তবর্তী ফকিরমোড়া ও আখাউড়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকার গাজীর বাজার এর পার্শ্বে অবস্থিত সাতপাড়া হেলিপ্যাড নামক স্থানে ১৭০টি এবং গংগাসাগর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মোগড়া উচ্চ বিদ্যালয় মাঠে ৫০টি দুস্থ ও অসহায় পরিবারবর্গের মাঝে বিদ্যানন্দ ফাউন্ডেশনের ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দুরত্ব বজায় রেখে এবং করোনা মোকাবেলায় কার্যকরী ব্যবস্থা গ্রহণ করে এসময় ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়াও গত ০৫ মে ২০২০ তারিখ হতে ০৯ মে ২০২০ তারিখ পর্যন্ত অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকার বিজয়নগর ও কসবা উপজেলার সীমান্তবর্তী এলাকায় বসবাসকারী ১ হাজার টি দুস্থ ও অসহায় পরিবারবর্গের মাঝে বিদ্যানন্দ ফাউন্ডেশন হতে প্রাপ্ত ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।
১২ জুন পর্যন্ত চলবে সীমান্তবর্তী এই ৩ উপজেলার ত্রাণ বিতরণ কার্যক্রম। ত্রাণ সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ তাহমিনা আক্তার রেইনা, উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম ভুইয়া, স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিগন।