আইসিইউতে অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান !

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ও বসিরহাটের তৃণমূলের সংসদ সদস্য নুসরাত জাহান গুরুতর অসুস্থ। ১৭ নভেম্বর, রবিবার রাত সাড়ে  ৯টায় একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। বর্তমানে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালের  নিবিড় পরিচর্চা কেন্দ্রে (আইসিইউ) তার চিকিৎসা চলছে।

রবিবার নুসরতের স্বামী নিখিলের জন্মদিন ছিল। সেই উপলক্ষ্যে পরিবারের পক্ষ থেকে পার্টির আয়োজন করা হয়। সেই পার্টি চলাকালেই অসুস্থ হয়ে পড়েন নুসরত।

শ্বাসকষ্ট কমাতে আইসিইউতে ভর্তি করিয়ে জরুরি ভিত্তিতে চিকিৎসা শুরু হয় তাঁর। ডা. সন্দীপ মণ্ডলের নেতৃত্বে তৈরি হয় একটি মেডিক্যাল টিমও। সেই টিমের সদস্যরাই নুসরাতকে পরীক্ষা করার পর প্রাথমিকভাবে বুঝতে পারেন যে, কোনো ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে তাঁর এই শ্বাসকষ্ট শুরু হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত আইসিইউ-তে রাখা হয়েছে নুসরাতকে। রাতভর তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়। চিকিৎসকরা প্রাথমিকভাবে জানিয়েছেন, কোনো ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়ার কারণেই তিনি অসুস্থ হয়ে পড়েছেন। তবে সকালের দিকে তাঁর শারীরিক অবস্থার খানিকটা উন্নতি হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

সোমবার আনন্দবাজার ডিজিটালকে নুসরতের স্বামী নিখিল বলেন, “সব ঠিক আছে। চিন্তার কিছু নেই। হাঁপানির সমস্যা বাড়ায় মারাত্মক শ্বাসকষ্ট শুরু হয়। এখন ভাল আছে নুসরাত।”