আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় মুশফিক-সাব্বিরসহ ৫ বাংলাদেশি

২০২০ আইপিএল নিলামের জন্য চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। বিশ্বের অন্যতম জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসর মাঠে গড়াতে যাচ্ছে আগামী বছর ২৩ মার্চ। আইপিএলের অফিশিয়াল ওয়েবসাইটের তথ্য অনুযায়ী ১৯ ডিসেম্বর কলকাতায় হবে খেলোয়াড়দের নিলাম। মাল্টি-মিলিয়ন ডলারের এ টুর্নামেন্টের নিলামে চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছে মুশফিকুর রহীম ও সাব্বির রহমানসহ পাঁচ বাংলাদেশি।  শুক্রবার এজন্য ক্রিকেটারদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেছে টুর্নামেন্ট আয়োজকরা।

এই লিগের প্লেয়ার্স ড্রাফটে উঠতে কিছুদিন আগে ভারতীয়-বিদেশি মিলিয়ে ৯৯৭ জন ক্রিকেটার নিবন্ধন করেছিলেন। সেখান থেকে নিলামের জন্য ৩৩২ জনের নাম চূড়ান্ত করেছে তারা।

এ তালিকায় রয়েছেন বাংলাদেশের ব্যাটিং মায়েস্ত্রো মুশফিকুর রহিম। এই কথা জানা গিয়েছিল আগেই। এবার জানা গেল মিস্টার ডিপেন্ডেবলসহ তাতে রয়েছেন আরো ৪ টাইগার।

বাংলাদেশি ৫ ক্রিকেটারের মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য ধরা হয়েছে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের। দুইবার আইপিএল খেলার অভিজ্ঞতাসম্পন্ন মোস্তাফিজের ভিত্তিমূল্য ১ কোটি ভারতীয় রুপি। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিক ও মিডলঅর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহর ৭৫ লাখ রুপি করে।  এছাড়া অলরাউন্ডার মোহাম্মাদ সাইফউদ্দিন ও সাব্বির রহমানের ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে ৫০ লাখ রুপি।