অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাকে বাড়ি করে দিলেন র‌্যাব-১২ এর অধিনায়ক লে.কর্নেল খাইরুল ইসলাম

মোঃ রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা অসচ্ছল মুরাদ আলীকে বাড়ি করে দিলেন র‌্যাব-১২ এর অধিনায়ক লে. কর্নেল খাইরুল ইসলাম।

অসচ্ছল মুক্তিযোদ্ধা মুরাদ আলীকে পাকা বাড়ি বানিয়ে দিতে সহযোগিতা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) এর সদস্যরা।

সম্প্রতি কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার অঞ্জনগাছী গ্রামে জরাজীর্ণ বসত ভিটায় বীর মুক্তিযোদ্ধা মুরাদ আলীকে একটি পাকা বাড়ি তৈরি করে অনুষ্ঠানিকভাবে বাড়ির চাবি হস্তান্তর করা হয়।

পাকা বাড়ি পেয়ে বীর মুক্তিযোদ্ধা মুরাদ আলী বলেন, আমার বসতভিটায় জরাজীর্ণ একটি ঘর ছিল। আর্থিক অনটনের কারণে ভালো একটি ঘর করার স্বপ্ন থাকলেও সামর্থ্য ছিলনা। র‌্যাবের পক্ষ থেকে আমাকে পাকা বাড়ি বানিয়ে দিয়েছে। আমি র‌্যাব বাহিনীকে ধন্যবাদ ও স্যালুট জানাই।

র‌্যাব-১২এর অধিনায়ক লে. কর্নেল খাইরুল ইসলাম বলেন, আমরা বীর মুক্তিযোদ্ধা মুরাদ আলীর অসচ্ছলতার কথা পত্রিকার সংবাদের মাধ্যমে জানতে পেরে, তাকে দেখতে যাই। সেখানে গিয়ে দেখতে পাই, তার একটি জরাজীর্ণ কুঁড়েঘর রয়েছে। এরপর বিষয়টি নিয়ে র‌্যাব মহাপরিচালকের সঙ্গে আলোচনা করে, র‍্যাবের পক্ষ থেকে তাকে পাকা বাড়ি নির্মাণ করে দেওয়া হয়।

র‌্যাব-১২ এর অধিনায়ক লে. কর্নেল খাইরুল ইসলাম আরও বলেন, র‌্যাব দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করে। ভবিষ্যতে যদি এমন অসচ্ছল অবস্থায় কাউকে পাই, তাহলে তার পাশেও দাঁড়াবো।

চাবি হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন র‌্যাব-১২, কুষ্টিয়ার কোম্পানি কমান্ডার এএসপি সজল কুমার সরকার’সহ র‍্যাবের অন্যান্য সদস্যগণ।

এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, মুক্তিযোদ্ধা মুরাদ আলী আর্থিক অভাব অনটনের কারণে এক সময় ভিক্ষাবৃত্তি করে সংসার চালাতেন। বিষয়টি গণমাধ্যমে উঠে আসলে তা র‌্যাব সদস্যদের দৃষ্টিগোচর হয়। পরে তারা তাকে পাকা বাড়ি করে দেন।