অবৈধ প্রসাধনী সামগ্রী ও ফেন্সিডিলসহ কার্গো আটকের ঘটনায় মামলা

মাহফুজুর রহমান, বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটের মোরেলগঞ্জে ৯৫০ বোতল ভারতীয় ফেন্সিডিল ও প্রসাধনী সামগ্রীসহ কার্গো আটকের ঘটনায় মামলা দায়ের হয়েছে। র‌্যাব-৬ এর ডিএডি (সিপিসি-১) মো. জয়নাল আবেদিন বাদী হয়ে শুক্রবার রাতে মামলাটি দায়ের করেন।
গত বৃহস্পতিবার(৫ ডিসেম্বর) দুপুরে র‌্যাব-৬ এর সাতক্ষীরা কোম্পানী কমান্ডার এএসপি মো. শাহীন এর নেতৃত্বে র‌্যাব-৬ এর সদস্যরা মোরেলগঞ্জের পানগুছি নদীতে অভিযান চালিয়ে ৯৫০ বোতল ফেন্সিডিলসহ এমভি প্রিন্স অব বঙ্গতরী নামে একটি কার্গো আটক করে। এসময় কার্গো থেকে অবৈধভাবে ভারত থেকে আনা বেশ কিছু সাবান, মোবাইল সেট, শ্যাম্পু, লোশন, প্রেসার কুকার উদ্ধার করে র‌্যাব।
মামলায় ভারত থেকে নিয়ে আসা সিমেন্ট তৈরির ৭৬৩ টন ফ্লাইএ্যাশ বহনকারী কার্গো এমভি বঙ্গতরী আটক দেখানো হয়েছে। গ্রেফতার করা হয়েছে কার্গোর মাষ্টর ছাগলনাইয়া উপজেলার মোসলেম উদ্দিন (৫১), তার ছোট ভাই গ্রিজার সিরাজ উদ্দিন (৪৮) ও সহকারি মাষ্টার হাতিয়া উপজেলার ফারুক হোসেনকে (৩৩) কে।
এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি (তদন্ত) ঠাকুর দাশ মন্ডল বলেন, ফেন্সিডিলসহ কার্গো আটকের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। আইনগত কার্যক্রম শুরু হয়েছে।