অবৈধ ডলার ক্রয়ের দায়ে লেবাননে দুই বাংলাদেশী গ্রেপ্তার

মিলন খান, লেবানন প্রতিনিধি: অবৈধ পন্থায় ডলার ক্রয়-বিক্রি করায় লেবাননের দাওড়ার একটি মানি এক্সচেঞ্জ এর মালিক ও তার সহযোগী দুই বাংলাদেশীকে গ্রেপ্তার করেছে লেবানন গোয়েন্দ পুলিশ।

গত শনিবার গোপন খবরের ভিত্তিতে লেবানন গোয়েন্দা বিভাগ দাওড়া ঔ মানি এক্সচেঞ্জ এর দোকান থেকে তাদের ডলার সহ হাতেনাতে গ্রেপ্তার করেন বলে জানা গেছে।

পরে সেই মানি এক্সচেঞ্জ এর দোকানের লাইসেন্স বাতিল সহ দোকানটি সিলগালা করে দেয়া হয়।

জানা যায়, প্রবাসী বাংলাদেশীদের কাছে গ্রেপ্তার হওয়া দুই বাংলাদেশি চড়ামূল্যে ডলার বিক্রি করে আসছিল। মানি এক্সচেঞ্জ এর দোকানের মালিকের সাথে হাত মিলিয়ে লেবাননে এই দূর্যোগ মুহুর্তে লেবাননে সরকারের বেঁধে দেয়া মূল্যের বাহিরে অধীক মূল্যে প্রবাসী বাংলাদেশিদের নিকট তারা ডলার বিক্রি করত।

গোপন খবরের ভিত্তিতে লেবাননে গোয়েন্দা পুলিশ তাদের হাতেনাতে গ্রেপ্তার করলে, তারা মানি এক্সচেঞ্জ এর দোকানের সহযোগী বলে স্বীকার করলে পরে মানি এক্সচেঞ্জ এর দোকানের মালিককেও গ্রেপ্তার করেন গোয়ান্দ পুলিশ। এবং সাথে সাথে দোকানটি সিলগালা করে দেয়া হয় ও মালিকের লাইসেন্স বাতিল করা হয়।

গ্রেপ্তারকৃত দুই বাংলাদেশির পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। এবিষয়ে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স আব্দুল্লাহ আল মামুন জানান, ঘটনাটি তিনিও জানতে পেরেছেন, তবে ঈদের ছুটি থাকায় লেবাননে জেনারেল সিকিউরিটি থেকে তাদের বৃত্তান্ত জানা যায়নি। বাংলাদেশি দুইজন এখন জেনারেল সিকিউরিটির জেল খানায় বন্দি রয়েছে।