অনুমোদনহীন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী তৈরির অভিযোগে পিতা পুত্রের জেল জরিমানা

জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধিঃ কিশোরগঞ্জের ভৈরবে অনুমোদনহীনভাবে একটি কারখানায় স্যানিটারি ন্যাপকিন, এবডোমিনাল বেল্ট ও ডেন্টাল সামগ্রী তৈরির অভিযোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান অফিস সহকারী মোঃ শাহজাহানকে ৬ মাস ও তার ছেলে মাহিদুল হক জীবনকে দেড় বছরের কারাদন্ডসহ উভয়কে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

গতকাল বুধবার বিকেল থেকে রাত অবধি পৌর শহরের চন্ডিবের মধ্যপাড়া এলাকায় অভিযান চালিয়ে শাহজাহান ও তার ছেলে মাহিদুল হক জীবনকে আটকসহ বিপুল পরিমাণ উৎপাদিত সামগ্রী জব্দ করে র‌্যাবের একটি আভিযানিক টিম। পরে আদালতের নির্দেশে জব্দকৃত বিপুল পরিমাণ উৎপাদিত সামগ্রী পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-১৪, ভৈরব ক্যাম্পের কমান্ডার রফিউদ্দীন মোহাম্মদ যোাবায়ের ও ডিপুটি কমান্ডার বেলায়েত হোসেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্র্যাট লুবনা ফারজানা।

ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্র্যাট লুবনা ফারজানা জানান, মানহীন এসব স্বা¯’্য সুরক্ষা সামগ্রী সেবা গ্রহীতাদের জীবন ধ্বংস করতে পারে। তারা সরকারী অনুমোদন ছাড়া দীর্ঘদিন যাবত এসব সামগ্রী তৈরি করে সাধারণ মানুষকে প্রতারিত করছিল। একারণে ভোক্তা অধিকার আইনে তাদেরকে জেল-জরিমানা করা হয়েছে।
সিংক: লুবনা ফারজানা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, ভৈরব