অনিয়ম ও দুর্নীতির সংবাদে দুই সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন সাংবাদিকগণ

সুশীল চন্দ্র দাস, হবিগঞ্জ জেলা প্রতিনিধি:  হবিগঞ্জে মৎস্য কর্মকর্তা মো. আলমের অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশ হওয়ায় ২ সাংবাদিক এর বিরুদ্ধে সাইবার ট্রাইবুন্যালে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসুচি পালন করেছে হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশন। আজ শনিবার দুপুরে স্থানীয় প্রেসক্লাবের সামনে জেলার কর্মরত সাংবাদিকরা এ কর্মসুচি পালন করেন।

অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে মাছরাঙা টেলিভিশন,হবিগঞ্জ প্রতিনিধি চৌধুরী মাসুদ আলী ফরহাদ ও বাংলা নিউজ ২৪.কম হবিগঞ্জ প্রতিনিধি বদরুল আলমের বিরুদ্ধে ১৫ই মার্চ মামলা দায়ের করেন ঐ মৎস্য কর্মকর্তা। হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশন এর সভাপতি রাসেল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম সুরুজ আলীর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. ইসমাইল হোসেন,সাধারন সম্পাদক সাইদুজ্জামান জাহির, জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাড.রুহুল হাসান শরিফ, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশন ও প্রেসক্লাবের সাবেক সভাপতি সাধারণ সম্পাদকসহ কর্মরত সাংবাদিকগণ।

বানিয়াচং উপজেলা মৎস্য কর্মকর্তা মো.আলম নবিগঞ্জ কুর্শিকাপ হ্যাচারীতে ৯ বছর দায়িত্বকালে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির জন্য তার বিরুদ্ধে মৎস্য মন্ত্রানালয়, র্দুনীতি দমন কমিশন ও জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী মৎস্যজীবি ও স্থানীয় এলাকাবাসি। এর প্রেক্ষিতে টেলিভিশনসহ জাতীয় ও স্থানীয় প্রত্রিকায় বিভিন্ন সময় ঐ কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ প্রকাশিত হয়।

মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন,এই দুর্নীতিবাজ মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত কমিটি করে আইনের আওতায় এনে তার শাস্তির দাবি করেন। নতুবা হবিগঞ্জের সকল সাংবাদিকদের নিয়ে তীব্র আন্দোলনে যাওয়ার ঘোষণা প্রদান করা হয় কর্মসুচিতে।