অতীতের যে কোন সময়ের চেয়ে সেনাবাহিনী এখন উন্নত: প্রধানমন্ত্রী

বর্তমানে বাংলাদেশ সেনাবাহিনী সব দিক থেকে অতীতের যে কোন সময়ের চেয়ে অনেক বেশি উন্নত, স্বয়ংসম্পূর্ণ, চৌকস এবং পেশাগতভাবে দক্ষ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকালে চট্টগ্রামের ভাটিয়ারীতে বাংলাদেশ মিলিটারি একাডেমির ৭৭তম দীর্ঘ মেয়াদী  কোর্সের অফিসার ক্যাডেটদের কমিশন প্রাপ্তি উপলক্ষে আয়োজিত কুচকাওয়াজে তিনি এ কথা বলেন।  এ সময় নিজেদের ওপর অর্পিত দায়িত্ব পালন করে দেশের সম্মান আরও উজ্জ্বল করতে নবীন সদস্যদের প্রতিও আহ্বান জানান শেখ হাসিনা।

শুরুতেই তিন বছরের শিক্ষা সমাপনী প্যারেড পরিদর্শন, অভিবাদন গ্রহণ এবং সুসজ্জিত বাহিনীর কুঁচকাওয়াজ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

এরপর ৭৭ তম বিএমএ দীর্ঘ মেয়াদী কোর্সে সোর্ড অব অনার ও সেরা চৌকস ক্যাডেট সাবির নেওয়াজ শাওন এবং সেনাবাহিনী প্রধান স্বর্ণপদক অর্জনকারী মোহাম্মদ বরকত হোসেনের হাতে পদক তুলে দেন প্রধানমন্ত্রী।

কমিশনপ্রাপ্ত কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদের অভিনন্দন জানিয়ে নতুন কমিশনপ্রাপ্তদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে হলেও দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় কাজ করার আহবান জানান প্রধানমন্ত্রী।

চেইন অব কমান্ড মেনে চলতে ও অধিনস্তদের প্রতি যত্নবান হবার আহ্বানও জানান তিনি।

বাংলাদেশ মিলিটারি একাডেমির ৭৭ তম বি এম এ দীর্ঘমেয়াদি কোর্সের ক্যাডেটদের রাষ্ট্রপতি কুচকাওয়াজে  যোগ দিতে রোববার সকালে চট্টগ্রামের ভাটিয়ারীর মিলিটারি একাডেমিতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একাডেমির প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।